SEO for beginners

SEO For Beginners With Paid SEO Tools in Bangla | SEO TOOL BD

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন! আজকে আমরা Search Engine Optimization এবং SEO Tools এর বিশদ গুরুত্বপূর্ণ টপিকস গুলো নিয়ে আলোচনা করবো SEO For Beginners দের জন্য । কয়েক মিনিট সময় নিয়ে একটু মনোযোগ সহকারে পড়বেন। কারণ SEO নিয়ে কাজ শুরু করার আগে অবশ্যই আপনার কিছু বেসিক বিষয়ের উপর ধারণা থাকা প্রয়োজন যেটা ছাড়া আপনি অনলাইন জগতে long lasting করতে পারবেন না। তাহলে আসুন শুরু করা যাক –

 

💥 সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি? 💥

ডিজিটাল মার্কেটিং এর সবচেয়ে গুরুত্বপূর্ণ সেক্টর গুলোর মধ্যে সবার উপরে আসে Search Engine Optimization. SEO – Search Engine Optimization ডিজিটাল সেলস এন্ড মার্কেটিং ডিপার্টমেন্টের অন্যতম গুরুত্বপূর্ণ অংশবিশেষ। সোজা কথায়, পপুলার সার্চ ইঞ্জিন যেমনঃ Google, Bing, Yahoo, Yandex সহ আরও যে সমস্ত সার্চ ইঞ্জিন রয়েছে সেখানে অনলাইন ভিত্তিক ওয়েবসাইট বা ব্যবসায়ের মার্কেটিং করাই হচ্ছে SEO.

SEO হচ্ছে লংটার্ম লার্নিং এন্ড আর্নিং ইনভেস্টমেন্ট। কারণ আপনি ডিজিটাল মার্কেটিং এর যে ডিপার্টমেন্ট নিয়েই কাজ করেন না কেন, ঘুরে ফিরে আপনাকে SEO এর ধারস্ত হতেই হবে। এর সাহায্যে আপনি বিনা খরচে বিপুল সংখ্যক কাস্টমার আপনি পেতে পারেন যেটা SEO এর ভাষায় “অর্গানিক ভিসিটর” বলে থাকে। Google এ আপনার প্রাতিষ্ঠানিক ওয়েবসাইট এর কোনো একটি কীওয়ার্ড কে কেন্দ্র করে আপনি যদি Google এর প্রথম পেজে ranking করতে পারেন এবং সেই অবস্থান সময়ের সাথে সাথে ধরে রাখতে পারেন তাহলে আপনি অবশ্যই সাকসেসফুল হবেনই।

💥 সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর প্রয়োজনীয়তা 💥

একটি অনলাইন জরিপ মতে, পৃথিবীর শতকরা ৭৫% ইন্টারনেট ব্যবহারকারী Google এ তাদের নিত্য প্রয়োজনীয় চাহিদার জন্য অনুসন্ধান করে থাকেন। যদিও Search Engine অনেক গুলো রয়েছে তার মধ্যে Google ছাড়াও Bing, Yahoo, Yandex, Baidu এবং Youtube (যদিও এটা google এর একটি অঙ্গ প্রতিষ্ঠান তবুও আজকাল এটা সার্চ টার্মস এর জন্য বহুল ব্যবহৃত) বহুল প্রচলিত। কিন্তু আমরা গুগল কেই সবচেয়ে বেশি এগিয়ে রেখেছি সার্চ ইঞ্জিন হিসেবে।

এবং আরেকটি মজার বিষয় হলো, কোনো অনুসন্ধানকারী যখন কোনো keyword বা সার্চ টার্মস এর মাধ্যমে Google করেন তখন প্রথম পেজে যে সিরিয়ালি ৫ টি ওয়েবসাইট এর রেজাল্ট দেখা যায় তা ওই নির্দিষ্ট keyword এর সমস্ত ক্লিক এর ৬৭% পাওয়া হয়েছে বলে ধারণা করা হয়।

মানে সোজা ভাবে বলা চলে, কোনো অনুসন্ধানকারী প্রথম পেজ থেকে দ্বিতীয় পেজে তেমন একটা যান না। প্রথম পেজের মধ্যে যে ১০ টি রেজাল্ট পাওয়া যায় তার মধ্যে প্রথম ৫ টি রেজাল্ট কেই Google User বিশ্বাস করে থাকেন।

ইন্টারনেটে এমন একটি রসিকতা রয়েছে যে “Google এর প্রথম পৃষ্ঠায় অবস্থান করা কতটা গুরুত্বপূর্ণ তা হাইলাইট করে: আপনার যদি কখনও কোনও মৃতদেহ লুকানোর প্রয়োজন হয় তবে আপনার এটি Google অনুসন্ধান ফলাফলের দ্বিতীয় পৃষ্ঠায় রাখা উচিত”

উপরের কথা থেকে এটা ক্লিয়ার যে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বলতে আমরা Google কেই সবচেয়ে বেশি প্রাধান্য দেই। এবং গুগলে প্রথম পেজে না থাকলে দ্বিতীয় পেজ আপনাকে সুদূরপ্রসারী কোনো ফলাফল দিতে পারবে না।

💥 সার্চ ইঞ্জিন কিভাবে কাজ করে? 💥

google-websearch-simplified

Search Engine গুলি পরিচিত url বা Permalink এর তালিকা নিয়ে কাজ করে পরে যা মেশিন শিডিউলারে চলে যায় এবং স্টোর করা থাকে। ওই মেশিন এর সেটকৃত সময়সূচি সিদ্ধান্ত নেয় যে প্রতিটি URL কখন ক্রল করবে। তারপর ক্রলড পৃষ্ঠাগুলি পার্সারে (Compiler or Interpreter Machine) যায় যেখানে গুরুত্বপূর্ণ তথ্য আহরণ এবং সূচিবদ্ধ হয়। পার্স করা লিঙ্কগুলি শিডিয়ুলারে যায় যা তাদের ক্রলিং এবং পুনরায় ক্রলিংকে অগ্রাধিকার দেয়।

আপনি যখন কোনও কিছুর সন্ধান করেন, অনুসন্ধান ইঞ্জিনগুলি মিলে যাওয়া পৃষ্ঠাগুলি খুজার জন্য মেশিনের সহায়তা নেয়। এবং অ্যালগরিদমগুলি প্রাসঙ্গিকতার দ্বারা এটিকে র‌্যাঙ্ক করে।

🎖 Scheduling

শিডিয়ুলার নতুন এবং পরিচিত URL গুলির আপেক্ষিক গুরুত্ব মূল্যায়ন করে। এরপরে সিদ্ধান্ত নেওয়া হয় কখন নতুন ইউআরএল ক্রল করবেন এবং কতক্ষণ পরিচিত ইউআরএলগুলি পুনরায় ক্রল করা হবে।

🎖 Crawling

ক্রলার এমন একটি কম্পিউটার প্রোগ্রাম যা Web Page ডাউনলোড করে। অনুসন্ধান ইঞ্জিনগুলি নিয়মিত Known URL পুনরায় ক্রল করে নতুন Content আবিষ্কার করে যেখানে সময়ের সাথে সাথে নতুন লিঙ্কগুলি প্রায়শই যুক্ত হয়।

উদাহরণস্বরূপ, আমরা যখনই কোনও নতুন ব্লগ পোস্ট প্রকাশ করি তখন এটি আমাদের ব্লগের হোমপৃষ্ঠায় শীর্ষে চলে যায়, সেখানে একটি লিঙ্ক রয়েছে। যেটাকে আমরা ওই নির্দিষ্ট blogpost এর লিংক হিসেবে জানি।

গুগলের মতো কোনও অনুসন্ধান ইঞ্জিন যখন সেই পৃষ্ঠাটি পুনরায় ক্রল করে, এটি সম্প্রতি যুক্ত হওয়া লিঙ্কগুলির সাথে পৃষ্ঠার content ডাউনলোড করে।

🎖 Parsing

পার্সার অন্যান্য কী তথ্য সহ পৃষ্ঠা থেকে লিঙ্কগুলি বের করে। এরপরে এটি নির্ধারিত ইউআরএলগুলি শিডিয়ুলারে প্রেরণ করে এবং সূচীকরণের জন্য ডেটা বের করে।

🎖 Indexing

ইনডেক্সিং হল যেখানে ক্রলযুক্ত পৃষ্ঠাগুলি থেকে বিশ্লেষণ করা তথ্য অনুসন্ধান সূচী নামক একটি ডাটাবেসে যুক্ত হয়।

এটিকে ট্রিলিয়ন ওয়েব পৃষ্ঠাগুলির তথ্যের একটি ডিজিটাল গ্রন্থাগার হিসাবে ধারণা করা হয়।

💥 SEO এর প্রকারভেদ- কত প্রকার ও কি কি? 💥

 

search engine (1)
মৌলিক ভাবে এসইও কে ২ ভাগে ভাগ করা যায় –

১. অর্গানিক এসইও (Organic SEO)
২. পেইড এসইও (Paid SEO)

🎖 অর্গানিক এসইও (Organic SEO)

→ অরগানিক এসইও একটা বিনা খরচে মুনাফা লাভের পদ্ধতি। এর জন্য সার্চ ইঞ্জিনকে কোনো টাকা দিতে হয় না। অর্থাৎ, যে পদ্ধতির মাধ্যমে কোনো খরচ ছাড়াই ফ্রীতে ওয়েবসাইট সার্চ ইন্জিনের প্রথম পৃষ্ঠায় আসে সে পদ্ধতিকেই অর্গানিক এসইও বলে।

🎖 অর্গানিক SEO সাধারণত তিন প্রকার। যেমনঃ

১. হোয়াইট হ্যাট (White Hat SEO) বা বৈধ পদ্ধতি
২. ব্লাক হ্যাট (Black Hat SEO) বা অবৈধ পদ্ধতি
৩. গ্রে হ্যাট (Gray Hat SEO) বা শংকর পদ্ধতি

🎖 ১. হোয়াইট হ্যাট (White Hat SEO)

→ SEO বা Search Engine Optimization এর যে পদ্ধতির সাহায্যে সার্চ ইঞ্জিন গুলির মৌলিক নিয়মনীতি মেনে কী-ওয়ার্ড র‌্যাঙ্কিং করানো হয় সে পদ্ধতিকে হোয়াইট হ্যাট (White Hat) SEO বলে।

🎖 ২. ব্লাক হ্যাট (Black Hat SEO)

→ সার্চ ইঞ্জিন এর মৌলিক বা প্রাসঙ্গিক নিয়ম কানন ভঙ্গ করে যে এসইও করা হয় তাই হচ্ছে ব্ল্যাক হ্যাট এসইও

🎖 ৩. গ্রে হ্যাট (Gray Hat SEO)

→ খুবই চতুর বুদ্ধিমোত্তা এবং অভিজ্ঞতার দরুন কিছুটা হোয়াইট হ্যাট এসইও এবং ব্লাক হ্যাট এসইও সংমিশ্রনে র্যাংকিং ফ্যাক্টর গুলোর কিছুটা নিয়মনীতি ভঙ্গ করে যে এসইও করা হয় তাকে গ্রে হ্যাট এসই বলে।

🎖 হোয়াইট হ্যাট এসইও কে আবার দুই ভাগে ভাগ করা যায়। যেমনঃ

১. অন পেজ (ON Page) SEO
২. অফ পেজ (OFF-Page) SEO

🎖 ১. অন পেজ (ON Page) SEO

→ ওয়েবসাইটের অভ্যন্তরে মূল র্যাংকিং ফ্যাক্টরের জন্য যে পদ্ধতি অবলম্বন করা হয় তাকে অন পেজ SEO বলে। যেমন:

→ Keyword in the title tag.
→ Keyword in meta description tag.
→ Keyword in the H1 tag.
→ Using keywords in the copy of the page.
→ The length of the content.
→ Duplicate content.
→ Canonical tag.
→ Image Optimization.
→ Content Updates.
→ Outbound links.
→ Internal links.
→ Keyword in URL.

🎖 ২. অফ পেজ (OFF-Page) SEO

→ “অফ-পেইজ এসইও” (এটি “অফ-সাইট এসইও” নামেও পরিচিত) Search Engine এর সার্চ রেজাল্টে (SERP) আপনার র‌্যাঙ্কিংকে প্রভাবিত করার জন্য আপনার নিজের ওয়েবসাইটের বাইরে নেওয়া পদক্ষেপগুলি বোঝায়।

অর্থাৎ, যে কোনো ওয়েবসাইটের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য যে প্রচার প্রচারণা চালানো হয় তাকে অফ পেজ এসইও বলে। URL Share, Link Building বা ব্যাক লিঙ্ক (Back Link) তৈরি করাকে মূলত অফ পেজ এসইও বলা হয়। যেমনঃ

→ The number of linking domains.
→ The number of linking pages.
→ Domain Authority of linking page.
→ Link relevancy.
→ Authority of linking domain.
→ Links from a homepage.
→ Many do-follow vs. no-follow links.
→ The diversity of link types.
→ Contextual links.
→ Link anchor.

🎖 পেইড এস ই ও (Paid SEO)

→ যে পদ্ধতির মাধ্যমে টাকার বিনিময়ে ওয়েবসাইট সার্চ ইন্জিনের প্রথম পৃষ্ঠায় আসে সে পদ্ধতিকেই পেইড এসইও বলে। যেমনঃ

১. PPC (Pay Per Click)
২. Google Adwords
২. Google Adsense

💥 সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর জন্য এসইও টুলস এত গুরুত্বপূর্ণ কেন? 💥

 

seo tools (1)
যাইহোক, এখন আসি কিছু প্রফেশনাল টার্মস এর আলোচনায়। আমরা ইতোমধ্যে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সম্পর্কে খুঁটিনাটি অনেক বিষয় বস্তু সম্পর্কে জানতে পেরেছি। তাছাড়া আমরা এতক্ষন যা যা পড়লাম এবং শিখতে পারলাম এটা শুধু মাত্র এসইও সম্পর্কে আপনাকে জ্ঞানের পরিধি বাড়াতে পারবে। কিন্তু প্রফেশনাল কাজের জন্য এখনো আপনি প্রস্তুত হয়ে উঠতে পারেননি।

SEO নিয়ে আমরা যারা কাজ করি তারা খুব ভালো করেই জানি এসইও টুলস (SEO Tools) কতটা গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে সঠিক এবং পূর্ণাঙ্গ ভাবে কাজ সম্পন্ন করতে।

কারণ টেকনোলজির এই যুগে আজকাল অনেক কিছুই অটোমেটিক হয়ে গেছে। আগে যারা সার্চ ইঞ্জিন থেকে ম্যানুয়ালি অনেক সময় খরচ করে কীওয়ার্ড রিসার্চ করতো, টপিকস সার্চ করতো, ওয়েবসাইট এর অন পেজ এসইও, অফ পেজ এসইও এবং টেকনিকাল এসইও নিয়ে কাজ করতো তারা সবাই এখন সেই একই কাজ গুলো বিভিন্ন টুলসের মাধ্যমে খুবই অল্প সময় ব্যয় করে সম্পন্ন করতে পারছে। ম্যানুয়ালি অনেক কাজের ক্ষেত্রে ভুল থাকলেও এসইও টুলস ব্যবহার করে এখন নির্ভুল ভাবেই বিভিন্ন ডাটা সংগ্রহ হচ্ছে।

আমি আজকে এই পোষ্টে অল্প কিছু পেইড টুলস নিয়ে কথা বলবো। যে টুলস গুলো আপনার এসইও ক্যারিয়ারে লাগবেই লাগবে। মানে সোজা ভাবে বলতে গেলে, আপনি কখনোই In Depth SEO করতে পারবেন না এই এই টুলস গুলো ছাড়া।

বাজারে হাজারো টুলস পাবেন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করার জন্য। তবে যেহেতু আর্টিকেল অনেক লম্বা হয়ে গেছে তাই আজকে আমি অল্প কয়েকটা টুলস নিয়ে কথা বলবো। কিছু টুলস বাদ পরে গেলে ইনশাল্লাহ অন্য কোনো পোষ্টে সেগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

🎖 পাওয়ারফুল পেইড এসইও টুলস গুলো হলো –

১. Ahrefs
২. SEMrush
৩. Moz
৪. KeywordTool.IO
৫. Keyword Revealer
৬. Spyfu
৭. SEOprofiler
৮. LongtailPro

আজকে আমরা এই ৮ টি টুলস নিয়ে আলোচনা করবো।

🎖 Ahrefs

 

Ahrefs-by-SEO-Tool-BD (1)
Ahrefs হচ্ছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী এসইও টুলস ফর

→ কম্পেটিটরস এনালাইসিস
→ ব্যাকলিংক চেক
→ ডোমেইন চেক
→ সাইট অডিট এনালাইসিস
→ ফাইন্ডিং এরর & সল্যুশন
→ কীওয়ার্ড রিসার্চ
→ কনটেন্ট স্ট্রাটেজি

এক কোথায় আপনি বলতে পারেন এটি একটি অল ইন ওয়ান সল্যুশন ফর এসইও।

Ahrefs একটি বিশাল Index (এক ট্রিলিয়ন লিঙ্কেরও বেশি) রয়েছে যা দিনে অন্তত একবার আপডেট হয়। যা এটি ব্যাকলিঙ্ক বিশ্লেষণের জন্য আদর্শ টুলস বলা চলে।

আমি অনেক টুলস দিয়ে কাজ করেছি লিংক বিল্ডিং এবং ওয়েবসাইট চেকআপ এর জন্য কিন্তু Ahrefs এর মতো সুপার ফাস্ট উইজার ফ্রেন্ডলি টুলস আমি একটিও পাইনি। এর দুর্দান্ত ইউজার ইন্টারফেস এবং সূচকগুলির কারণে, আমি প্রতিদিন যে কয়েকটি এসইও টুলস ব্যবহার করি সেগুলির মধ্যে Ahrefs অন্যতম।

ahrefs এর অফিসিয়াল মার্কেট ভ্যালু মাসে $৯৯ থেকে শুরু করে $৯৯৯ পর্যন্ত। তবে চিন্তার কোনো কারণ নাই, বাংলাদেশ পুরো বিশ্বে আপনি Ahrefs Group Buy করতে পারবেন। শুধু মাত্র আপনাকে সঠিক সার্ভিস এজেন্সী খুঁজে বের করতে হবে। আপনি চাইলে আমাদের থেকে Ahrefs Group Buy করতে পারবেন। Group BUY করলে কিছু লিমিটেশন ফলো করতে হয়।

আমাদের ahrefs লিমিটেশন –

✅ 20 কীওয়ার্ড রিসার্চ ডেইলি
✅ ডোমেইন এক্সপ্লোর 20 ডেইলি
✅ সাইট এক্সপ্লোরার প্রিফিক্স 30 প্রতিদিন
✅ ব্যাচ এনালাইসিস ২০০ প্রতিদিন
✅ কনটেন্ট এক্সপ্লোর ১০ প্রতিদিন
✅ র্যাংক ট্র্যাকিং ৩০ কীওয়ার্ড প্রতি মাসে
✅ *প্রজেক্ট ২টি মান্থলি

অনন্য গুলো যথাযথ ব্যবহার করা যাবে

Regular Price- 714 taka

Purchase link – https://seotoolbd.com/ahrefs-group-buy

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 SEMrush

 

SEMrush-by-SEO-Tool-BD (1)
SEMRush হল কয়েকটি পপুলার এসইও টুলস মধ্যে একটি যা ছাড়া প্রফেশনালদের কাজ করে মন জুড়ায় না। Keyword Research টুলস গুলির মধ্যে SEMrush আপনাকে আপনার প্রতিযোগীর শীর্ষ কীওয়ার্ডগুলি দেখিয়ে কাজ করে। আপনার Competitors এর ব্যবহৃত কীওয়ার্ড কৌশলটি ট্র্যাক করে, আপনার ব্লগের একটি এসইও অডিট চালায়, ব্যাকলিংকের সংযোগ এবং তৈরি করার জন্য অনেক দারুন সব কৌশল এটা আপনাকে দেখতে পারে। SEMrush বিশ্বজুড়ে ইন্টারনেট ব্যবহাকারীদের জন্য একটি বিশ্বাসযোগ্য টুলস।

আসুন, এক নজরে SEMrush এর Ninja Key Features গুলো দেখে নেই –

→ Social Media Management
→ On-page SEO
→ Keyword Research
→ Link Building
→ Local SEO
→ Rank Tracking
→ Competitor SEO Analysis
→ Content Marketing
→ Content Creation and Distribution
→ Content Optimization
→ Content Marketing Analytics
→ Market Analysis
→ Competitor Analysis
→ Paid Advertising
→ Competitor PR Monitoring
→ PPC Keyword Research
→ Website Monetization

আশা করি উপরের লিষ্ট দেখে আপনি ইতোমধ্যে বুঝতে পেরেছেন এই টুলসটির পাওয়ার সম্পর্কে। আসলে আমি পার্সোনাল ভাবে এই টুলসটি অনেক বছর ধরে ব্যবহার করে আসতেছি। অনেকগুলো এসইও টুলস এর মধ্যে এটিও এমন একটি টুলস যার উপর আপনি চোখ বন্ধ করে বিশ্বাস করতে পারেন।

SEMrush এর অফিসিয়াল প্রাইস $৯৯ থেকে শুরু করে $৩৯৯ বা তার অধিক ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে SEMrush Group Buy করতে পারবেন। Group BUY করলে কিছু লিমিটেশন ফলো করতে হয়।

💵💵SEMrush Limit💵💵

✅ 30 কীওয়ার্ড রিসার্চ ডেইলি
✅ 30 ডোমেইন এক্সপ্লোর ডেইলি
✅ র্যাংক ট্র্যাকিং 50 কীওয়ার্ড প্রতি মাসে
✅ সোশ্যাল প্রোফাইল মনিটরিং ১০ প্রতি মাসে

এবং আনলিমিটেড কম্পেটিটরস এনালাইসিস করতে পারবেন।

Regular Price – 816 taka

Purchase link – https://seotoolbd.com/product/semrush-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 Moz Pro

 

Moz-by-SEO-Tool-BD (1)
Moz Pro হ’ল এমন একটি এসইও টুলস যা অনলাইন বিজনেস গুলি তাদের এসইও প্রচারের অসংখ্য দিক পরিচালনা করতে সহায়তা করে। গুগল অ্যানালিটিক্স এর অল্টারনেটিভ হিসেবে এটি ব্যবহার দারুন প্রচলন রয়েছে। মোজ প্রো আপনাকে আপনার ব্যবসায়ের টার্গেটেড অডিয়েন্স কে আরও ভালভাবে বুঝতে সহায়তা করে।

ভিজিটর যখন আপনার সাইটে আসে, তারা আপনার ওয়েবসাইট কিভাবে পেলো, কোথা থেকে আসলো? পেইড মার্কেটিং থেকে আসছে নাকি ফ্রি বা অর্গানিকাল ভাবে আসছে সেই ব্যাপারে বিস্তর ধারণা প্রদান করেন।

এক নজরে Moz Pro এর ইম্পরট্যান্ট Features সমূহ –

→ Campaigns
→ Local Market Analytics BETA
→ Keyword Research
→ Link Research
→ Fresh Web Explorer
→ On-Page Grader
→ On-Demand Crawl
→ Rank Checker
→ Famous for DA & PA Checker

Moz Pro এর অফিসিয়াল প্রাইস $৯৯ থেকে শুরু করে $৫৯৯ মাত্র ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে Moz Group Buy করতে পারবেন। Moz Pro ব্যবহারে আমাদের কোনো লিমিটেশন নাই। আপনি এর ফীচার গুলো আনলিমিটেড ব্যবহার করতে পারবেন।

Regular Price – 510 taka

Purchase link – https://seotoolbd.com/product/moz-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 KeywordTool.io

 

image3-5 (1)
শুধুমাত্র কীওয়ার্ড রিসার্চ এর জন্য মার্কেটে যেসব টুলস গুলো রয়েছে তার মধ্যে KeywordTool.IO অনেক সুপ্রিয় এবং আলোচিত। অনেকে এটাকে Google keyword Planner এর অল্টারনেটিভ মনে করেন। এই টুলসটির সাহায্যে আপনি যেকোনো একটি কীওয়ার্ড এর তার সার্চ ভলিউম এর ভ্যালু অনুযায়ী হাজার রকম রেফারেন্স কীওয়ার্ড বা Longtail Keyword পাবেন।

সাধারণত KeywordTool.IO সকল প্রকার মার্কেটারদের কাছে প্রিয় থাকার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হলো – আপনি চাইলে আলাদা আলাদা সার্চ ইঞ্জিন কে টার্গেট করে কীওয়ার্ড রিসার্চ করতে পারবেন। আমরা মার্কেটে বেশির ভাগ যে টুলস গুলো কীওয়ার্ড রিসার্চ এর জন্য ব্যবহার করি সেগুলোর default সার্চ ইঞ্জিন Google কে টার্গেট করে তৈরি করা হয়। কিন্তু KeywordTool.IO তে আপনি টোটাল ৮টি সার্চ ইঞ্জিনের জন্য কীওয়ার্ড রিসার্চ করতে পারবেন।

আসুন এক নজরে দেখে নেই –

→ Google
→ Youtube
→ Bing
→ Amazon
→ eBay
→ Google Play Store
→ Instagram
→ Twitter

KeywordTool.IO এর অফিসিয়াল প্রাইস $৮৯ থেকে শুরু করে $১৯৯ মাত্র ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে KeywordTool.IO Group Buy করতে পারবেন। KeywordTool.IO ব্যবহারে আপনাকে ডেইলি কীওয়ার্ড রিসার্চ এর লিমিটেশন ফলো করতে হবে।

💵💵Keyword Tool Limit💵💵

→ ১৫০ কীওয়ার্ড রিসার্চ ডেইলি

Regular Price – 612 taka

Purchase link – https://seotoolbd.com/product/keywordtool-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 Keyword Revealer

 

Keyword-Revealer
Keyword Revealer
হলো একটি দুর্দান্ত কীওয়ার্ড রিসার্চ টুলস যেখানে আপনি Keyword Brainstorming এর মাধ্যমে আপনি কীওয়ার্ড এর লিস্ট গুলো গাছের শিকড় এর মতো করে দেখতে পারবেন। Keyword Revealer এখানে খুবই ক্রিয়েটিভ চিন্তা ভাবনার মাধ্যমে কীওয়ার্ড ট্রি ফীচারটি দেখিয়েছে।

তাছাড়া Keyword Revealer এ আপনি শুধু কীওয়ার্ড রিসার্চই করতে পারবেন তা না, এর পাশাপাশি কম্পেটিটরস এনালাইসিস এবং ব্যাকলিংক এনালাইসিস পর্যন্ত করতে পারবেন।

আসুন এক নজরে এর Key Feature গুলো দেখে নেই –

→ Keyword Research
→ Discover Keywords
→ Evaluate Keywords
→ Rank Keywords
→ Competitive Analysis
→ Competitive Graps
→ Backlink Analysis

আমাকে অবশ্যই বলতে হচ্ছে এটি একটি খুবই দুর্দান্ত এসইও টুলস। যদি আপনি একজন সাকসেসফুল এসইও এক্সপার্ট এবং মার্কেটে নিজের অবস্থান জোরালো করতে চান, তাহলে এই টুলসটি অবশ্যই ব্যবহার করা উচিত।

Keyword Revealer এর অফিসিয়াল প্রাইস $১০ থেকে শুরু করে $৪৮ মাত্র ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে Keyword Revealer Group Buy করতে পারবেন। Keyword Revealer ব্যবহারে আপনাকে ডেইলি কীওয়ার্ড রিসার্চ এর লিমিটেশন ফলো করতে হবে।

💵💵Keyword Revealer Limit💵💵

→ ৩০ Daily Searches
→ ২০ Daily Evaluations
→ ২ Daily Competitive Analysis
→ ১০০ Daily Backlink Analysis (rows)
→ ১০ Brainstorming Usage (Google/Youtube)
→ ১০ Rank Tracker (keywords)

Regular Price – 512 taka

Purchase link – https://seotoolbd.com/product/keyword-revealer-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 Spyfu

 

SpyFu-SEO-and-PPC-Competitor-Keyword-Research-Tools-neilpatel-com (1)
আপনি কি এমন কোনো টুলস খুঁজছেন যার সাহায্যে কীওয়ার্ড রিসার্চ এর পাশাপাশি একই সাথে PPC Competitors Research এবং SEO Competitor Research করা যাবে। Spyfy এমন একটি spy টুলস যেটা আপনার free অথবা paid যেকোনো মার্কেটিং এর জন্য সমান গতিতে কাজ করে।

Google adwords এর কীওয়ার্ড স্পাই থেকে শুরু করে Competitors Spy, SEO Spy, Rank Spy সহ আরো অনেক ধরনের কাজ করতে পারবেন শুধুমাত্র এই একটা টুলস ব্যবহার করে।

আসুন একনজরে Spyfu এর cool ফিচারস গুলো জেনে নেয়া যাক –

Spyfu অনেক ধরণের feature, তাই আমরা এই ফিচারস গুলোকে টোটাল ৩ টি ধাপে ভাগ করে তারপর আপনাদের সামনে তুলে ধরবো।

Features নম্বর ১: PPC Competitor Research
Features নম্বর ২: SEO Competitor Research
Features নম্বর ৩: Keyword Research Tools

🎖PPC Competitor Research🎖

→ Adwords Competitor Keyword Spy Tool
→ Monitor PPC Competitors
→ Find Competitors’ Keywords you Don’t Already Buy
→ Adwords Keyword Grouping Tool
→ Competitor Adwords Campaign and Ad Test History
→ PPC Negative Match Recommendations
→ PPC Ad Rank Tracker

🎖SEO Competitor Research🎖

→ Research Competitors SEO Keywords
→ Spy on Your SEO Competition
→ 3-way Competitor Keyword Research Tool
→ Keyword Group Analysis Tool
→ Complete Keyword Ranking History
→ Custom Branded SEO Client Reports
→ Check Competitor Backlinks by Keyword
→ Influencer Marketing – Social Outreach for Backlinks
→ Track your SEO Keyword Rankings

🎖Keyword Research Tools🎖

→ Google Keyword Tool Alternative
→ Keyword Groups and Bulk Upload
→ PPC Ad Test Winners and Losers
→ Adwords Keyword Advice for Your Campaign
→ Quality Backlinks for Specific Keywords
→ PPC and SEO SERP Analysis
→ SEO Keyword Ranking History

Spyfu এর অফিসিয়াল প্রাইস $৩৯ থেকে শুরু করে $২৯৯ মাত্র ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে Spyfu Group Buy করতে পারবেন। স্পিফু ব্যবহারে আমাদের কোনো লিমিটেশন নাই। আপনি এর ফীচার গুলো আনলিমিটেড ব্যবহার করতে পারবেন।

Regular Price – 510 taka

Purchase link – https://seotoolbd.com/product/spyfu-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 SEOprofiler

 

neilpatel-Keyword-Suggestions (1)
SEOprofiler টুলসটির সাহায্যে আপনি অনপেজ, অফপেজ, লিঙ্কবিল্ডিং, মনিটরিং সহ আরো অনেক কাজ একই প্লাটফর্মে থেকে করতে পারবেন। সাধারণত আমরা এসইওর জন্য অনেক গুলো টুলস ব্যবহার করি। কারণ একটা টুলস দিয়ে সব ধরণের কাজ করা যায় না। কোনোটা দিয়ে শুধু কীওয়ার্ড রিসার্চ করা যায়, তো কোনটা দিয়ে শুধু ওয়েবসাইট অডিট। কিন্তু এখন যে টুলস এর কথা আপনাদের জানাতে চলেছি এটা খুব বিশ্বাসযোজ্ঞ একটি “all in one SEO Solution” নামে পরিচিত।

এই টুলস দিয়ে ৯ ধরণের কাজ করতে পারবেন।

এই টুলস এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ফীচার গুলো হলো –

→ Daily Ranking checks
→ On-page optimization
→ Automated SEO Audits
→ Off-page optimization
→ Mobile SEO
→ Local SEO
→ Website Analytics
→ Competitive Intelligence
→ Uptime monitoring

এই টুলসটির অফিসিয়াল মার্কেট প্রাইস $৬৯ থেকে শুরু করে $৯৯৯ পর্যন্ত মাত্র ১ মাসের জন্য।
কিন্তু আমাদের ওয়েবসাইট থেকে শেয়ার্ড সিস্টেমে মাত্র ৫১০ টাকায় ৩০ দিনের জন্য এক্সেস নিতে পারবেন।

SEOprofiler limitation –

✅ প্রজেক্ট ৫টি মান্থলি
✅ বাকি ফীচার গুলো আনলিমিটেড

Regular Price – 510 taka

Purchase Link – https://seotoolbd.com/product/seo-profiler-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

🎖 LongTail Pro

 

Long-Tail-Pro-Keyword-Research-Tool (1)
এফিলিয়েট মার্কেটারদের এফিলিয়েট মারেক্টিং অসম্পূর্ণ থেকে যায় যতক্ষণ না তারা এই পাওয়ারফুল টুলসটি ব্যবহার করে। Longtail Pro আমার দেখা এমন একটি এসইও টুলস যার সাহায্যে আপনি খুব সহজে কোনো info content এর জন্য হাজারো কীওয়ার্ড খুঁজে বের করতে পারবেন।

সাধারণত আমরা যারা এফিলিয়েট মার্কেটিং করি তাদের money content এবং info content এর উপর আর্টিকেল পাবলিশ করতে হয়। কোনো নির্দিষ্ট প্রোডাক্ট এর ইনফোরমেটিভ কীওয়ার্ড খুঁজে বের করা খুবই কঠিন একটি কাজ। আপনি যদি এই কাজটি কোনো টুলস এর সহায়তা ছাড়া ম্যানুয়ালি করতে যান তাহলে দেখবেন আপনার সময় এবং শ্রম এর তুলনায় তেমন কীওয়ার্ড খুঁজে পাবেন না।

সেজন্য আমি যেটা মনে করি, সময় বাঁচিয়ে কম শ্রম দিয়ে যদি একটি টুলস ব্যবহার করে হাজারো money keyword এবং info keyword বের করা যায় তাও Low Competitive Profitable Keyword তাহলে সেটাই করা ভালো।

Longtail Pro ফিচারস –

→ Keyword Research
→ SERP Analysis
→ Rank Tracker
→ Backlink Analysis

Longtail Pro এর অফিসিয়াল প্রাইস $২৫ থেকে শুরু করে $৯৮ মাত্র ৩০ দিনের জন্য। তবে আপনি এই টুলসটি চাইলে group buy করতে পারবেন। সেক্ষেত্রে আমাদের এজেন্সী https://seotoolbd.com/ আপনাকে সেই সুযোগটি করে দিতে পারেন।

আপনি চাইলে আমাদের থেকে Longtail Pro Group Buy করতে পারবেন। Longtail Pro ব্যবহারে আপনাকে ডেইলি কীওয়ার্ড রিসার্চ এর লিমিটেশন ফলো করতে হবে।

💵💵Longtail Pro Limit💵💵

→ ৫০ Keyword lookups per day
→ 50 KC calculations per day
→ ৫০ SERP lookups per day
→ ১ Tracked Keywords per day

Regular Price – 510 taka

Purchase Link – https://seotoolbd.com/product/longtailpro-group-buy/

How to Get Access – https://www.youtube.com/watch?v=FDPbldVLQQ8&t=10s

How to purchase our SEO tools through our website – https://youtu.be/npfiNZfg3sM

তো এই ছিল আমাদের আজকে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন নিয়ে কিছু সংক্ষিপ্ত আলোচনা। এখানে অনেক এসইও টুলস নিয়ে আলোচনা করা হয়নি। হতে পরে আরো অনেক ইম্পরট্যান্ট টুলস এর কথা আমি উল্লেখ করতে পারিনি। ইনশাল্লাহ, সামনে প্রতিটি টুলস নিয়ে আমি আলাদা আলাদা ভাবে একটি করে পোষ্ট শেয়ার করবো।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ভালো লাগলে কমেন্ট করবেন।

আল্লাহ হাফেজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

SEO TOOL BD Blogসার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি এবং এর জন্য এসইও টুলস এর ভূমিকা কেমন?

প্রতিটা ডিজিটাল মার্কেটারদের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সম্পর্কে যে বেসিক বিষয় গুলো জানতে হবে তার সবটুকু আপনি এই আর্টিকেল থেকে পাবেন।